আজ: ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, রাত ৮:৪৫
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জাতীয়, প্রধান সংবাদ, রাজধানী জুড়ে জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৯/২০১৮ , ৪:৫৯ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জাতীয়,প্রধান সংবাদ,রাজধানী জুড়ে


রাজধানীর হোটেল র‍্যাডিসনের পাশে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর বাসের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) প্রস্তুত।

সোমবার দুপুরে মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের পুলিশের গোয়েন্দা শাখা ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন এ কথা বলেন।

এসময় পুলিশের এই কর্মকর্তা আরও জানান, শিক্ষার্থী নিহতের ঘটনায় আসামিদের ৩০৪ ধারায় অভিযুক্ত করা হয়েছে। জাবালে নূর পরিবহনের একজন মালিকসহ ছয়জনকে দোষী সাব্যস্ত করে চার্জশিট প্রস্তুত করা হয়েছে। এ সপ্তাহের মধ্যেই চার্জশিট আদালতে পাঠানো হবে।

ফৌজদারি দণ্ডবিধি ৩০৪ এর ‘ক’ ধারায় ‘রাজপথে বেপরোয়া গাড়ি চালিয়ে কোনো ব্যক্তির মৃত্যু ঘটানোর সাজা’ এবং ৩০৪ এর ‘খ’ ধারায় ‘কোনো ব্যক্তি কর্তৃক অবহেলা করে অপর কোনো ব্যক্তির মৃত্যু ঘটানোর সাজার কথা উল্লেখ করা হয়েছে।

আসামি ছয়জন হলেন, বাসের চালক মাসুম বিল্লাহ, জুবায়ের ও সোহাগ, দুই বাসচালকের সহকারী এনায়েত ও রিপন এবং দু্ই শিক্ষার্থীকে চাপা দেয়া বাসের মালিক শাহাদাত হোসেন।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর হোটেল র‍্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান উড়ালসড়কের ঢালের সামনের রাস্তার ওপর জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও নয়জন আহত হয়।

নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)।

এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

মিরপুর ও বরগুনা জেলায় অভিযান চালিয়ে জাবালে নূরের তিন বাসের তিন চালক এবং তাদের দুই সহযোগী এনায়েত ও রিপনকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১)।

এরপর গত ১ আগস্ট সন্ধ্যায় র‍্যাবের পক্ষ থেকে জাবালে নূরের ঘাতক বাসের মালিক শাহাদাত হোসেনকে (৬০) গ্রেফতারের খবর জানানো হয়। গ্রেফতার হওয়া ছয়জনকে পরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে মামলাটির তদন্ত করছে ডিবি।

Comments

comments

Close