আজ: ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:১৩
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, বাংলাদেশ, রাজনীতি জয়ের দ্বারপ্রান্তে আ.লীগ প্রার্থী জাহাঙ্গীর

জয়ের দ্বারপ্রান্তে আ.লীগ প্রার্থী জাহাঙ্গীর


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৭/০৬/২০১৮ , ১২:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,বাংলাদেশ,রাজনীতি


গাজীপুর সিটি নির্বাচনে ভোট কেন্দ্রগুলো থেকে ভোট গণনার ফলাফল আসছে। অনানুষ্ঠানিক ফলাফলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির হাসান উদ্দিন সরকারের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম।

বেসরকারিভাবে ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৩০৪টির ফলাফল পাওয়া গেছে।

বিভিন্ন উৎস থেকে পাওয়া অনানুষ্ঠানিকভাবে জানা যায়, নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে ৩ লাখ ১১ হাজার ৪৫২ ভোট পেয়ে এগিয়ে আছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৯৩৭ ভোট।

গাজীপুরে দলীয় প্রতীকে প্রথমবারের মতো নির্বাচনে মেয়র পদে লড়েছেন ৭ জন প্রার্থী। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে ভোটার ছিলো ১১ লাখ ৩৭ হাজার।

সকাল থেকেই কেন্দ্রগুলোতে ছিলো ভোটারদের লম্বা লাইন। ভোট সুষ্ঠু করতে ৪শ’২৫টির মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ও ভিডিপি’র ২৪ জন এবং সাধারণ কেন্দ্রগুলোতে ২২ জন করে সশস্ত্র পাহারা দিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

৪২৫টি কেন্দ্রের মধ্যে ৪১৬টিতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে, ৯টি কেন্দ্র স্থগিত করা হয় বলে জানান ইসি সচিব। ইসি’র তথ্যানুযায়ী, গাজীপুর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি ছিলো প্রায় ৬৫ শতাংশ।এদিকে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ছয়দানা এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছেন, দল পরিশ্রম করায় ভালো ফল পাচ্ছি। জয়ের খবরে আনন্দিত হওয়া এটা স্বাভাবিক। তবে এতে বেশি উৎসাহিত হয়ে কেউ যেন প্রতিপক্ষকে কোনোভাবে আঘাত না করে।

জাহাঙ্গীর আলম আরও বলেন, ভোটে দাঁড়িয়েছি, জিতলে আনন্দ লাগবে। সিটি করপোরেশন সবার। আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।

তিনি আরও বলেন, গাজীপুরের মানুষ যানজট ও জলাবদ্ধতায় অনেক কষ্ট করে। এগুলো কীভাবে সমাধান করা যায় তা নিয়ে সবাইকে কাজ করতে হবে।

প্রতিপক্ষ হাসান উদ্দিন সরকারকে উদ্দেশ্য করে বলেন, তিনি আমার সিনিয়র ও সম্মানিত লোক। তিনি আমাকে নিয়ে প্রতিদিন অভিযোগ করেছেন। কিন্তু আমি বলেছি সমাধানের জন্য। তারপরও তিনি আমাকে দোষ দিচ্ছেন।

জাঙ্গাঙ্গীর বলেন, আমাদের দুজনকেই প্রার্থীরা চেনে। ভোটাররা চিনেই আমাকে ভোট দিয়েছে। আমি গাজীপুরের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

আয়তনের দিক থেকে সবচেয়ে বড় এই সিটিতে এবারই প্রথম দলীয় প্রতীকে ভোট দিয়েছেন গাজীপুর নগরবাসী। ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন মহিলা ভোটার।

৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪ জন ও সংরক্ষিত ১৯ মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪ জন এবং মেয়র পদের জন্য ৭ জন প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করেন।

সর্বমোট ৩৪৫ জন প্রার্থী গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

Comments

comments

Close
%d bloggers like this: