আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:৫৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা নক-আউটে নতুন বল দেখবে বিশ্বকাপ

নক-আউটে নতুন বল দেখবে বিশ্বকাপ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৬/০৬/২০১৮ , ৬:৫৮ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


সব অপেক্ষার প্রহর শেষ করে এই যে কদিন আগেই শুরু হয়েছিল বিশ্বকাপ। আর দেখতে দেখতে রাশিয়া বিশ্বকাপ পৌঁছে গেছে নক-আউটের দ্বারপ্রান্তেও। রাশিয়া বিশ্বকাপে নকআউট পর্বের জন্য ফিফা অবশ্য জমিয়ে রেখেছিল একটি চমক। শেষ ষোলোর লড়াই থেকে প্রত্যেকটি ম্যাচ গড়াবে নতুন একটি বল দিয়ে!
বিশ্বকাপের ২১তম আসরে গ্রুপ পর্বের খেলাগুলো হচ্ছে ‘টেলস্টার ১৮’ নামের একটি বল দিয়ে। নক-আউট পর্ব শুরু হতেই বলটা থাকছে টেলস্টারই তবে বদলে যাচ্ছে রং ও নাম। দ্বিতীয় পর্ব থেকে সবকটি ম্যাচ মাঠে গড়াবে ‘টেলস্টার মিশতা’ নামের একটি বল দিয়ে।
রুশ ভাষায় ‘মিশতা’ শব্দের অর্থ হচ্ছে স্বপ্ন বা আকাঙ্ক্ষা। নক-আউট পর্বের খেলাগুলোর সঙ্গেও অদ্ভুতভাবে জড়িয়ে থাকে স্বপ্ন পূরণ হওয়া বা ভেঙ্গে যাওয়ার ব্যাপারটি। রাশিয়া বিশ্বকাপে অংশ নেওয়া সকল ফুটবলার এবং মাঠে ও টিভি পর্দায় খেলা দেখা সকল ফুটবলপ্রেমীদের নামে বলটি উৎসর্গ করেছে ফিফা।
গ্রুপ পর্বে খেলা হয়েছে সাদা ও কালো রঙের মিশ্রণে তৈরি একটি বল দিয়ে। নক-আউট পর্বে পাল্টে যাচ্ছে সেই রংটাও। এবার খেলা হবে লাল রঙের একটি বল দিয়ে। গ্রুপ পর্ব শেষ করে টুর্নামেন্ট দাঁড়িয়ে শেষ ষোলোর লড়াইয়ের দ্বারপ্রান্তে। বাড়ছে উত্তেজনা, আর সে কারণেই বেছে নেওয়া হয়েছে লাল রং।
আগামী শনিবার দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ গড়াবে মাঠে। সে ম্যাচ দিয়েই শুরু হবে ‘টেলস্টার মিশতা’র যাত্রা।

Comments

comments

Close