আজ: ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ৮:২৯
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ রাষ্ট্রপতির সঙ্গে নতুন সেনা প্রধানের সাক্ষাৎ

রাষ্ট্রপতির সঙ্গে নতুন সেনা প্রধানের সাক্ষাৎ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৬/০৬/২০১৮ , ৪:৩৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


সদ্যনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে জানান, বৈঠকে নতুন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ তাকে এ পদে নিয়োগ দেয়ার জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দায়িত্ব পালনকালে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

বৈঠকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন সেনাপ্রধানের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী আরো এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতি বলেন, ইতোমধ্যেই দেশে ও বিদেশে বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জল হয়েছে। তিনি আগামী দিনগুলোতে নতুন সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে সারাবিশ্বে দক্ষতার সাথে সেনাবাহিনীর মর্যাদা যেন আরো বৃদ্ধি পায়, এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে তাঁর প্রতি আহবান জানান।রাষ্ট্রপতি নতুন সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে তাকে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।
জেনারেল আজিজ গতকাল বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসাবে দায়িতভার গ্রহন করেন। আজ সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মসিহুজ্জামান সেরনিয়াবাত নতুন সেনা প্রধানকে জেনারেলের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এর আগে গত ১৮ জুন সরকার বাংলাদেশ সেনাবাহিনীর কোয়াটার মাস্টার জেনারেল লেফট্যান্ট জেনারেল আজিজ আহমেদকে নতুন সেনা প্রধান পদে নিয়োগ দেয়। গত ১৮ জুন প্রতিরক্ষা মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপণে বলা হয়, ‘বাংলাদেশ সেনা বাহিনীর বিএ-২৪২৪ লেফট্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, কোয়াটার মাস্টার জেনারেলকে ২৫ জুন বিকেল থেকে বাংলাদেশ সেনা বাহিনীর নতুন প্রধান হিসাবে নিয়োগ দেয়া হলো।’আজিজ আহমেদ ২০১২ সালের ৫ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ১৬ নভেম্বর পযর্ন্ত বিজিবি’র মহাপরিচালক (ডিজি) হিসাবে দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এবং উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। বাসস।

Comments

comments

Close