আজ: ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫৯
সর্বশেষ সংবাদ
বিনোদন বিশ্ব সংগীত দিবস আজ

বিশ্ব সংগীত দিবস আজ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২১/০৬/২০১৮ , ৫:৫৬ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


বিশ্ব সংগীত দিবস আজ। বিশ্বের অন্যান্য দেশের মতো নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি পালনের কর্মসূচি গ্রহণ করেছে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান। দিবসটি উপলক্ষে আজ বাংলাদেশ শিল্পকলা একাডেমি আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে।
সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ব সংগীত দিবসের কর্মসূচির উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। উদ্বোধনী আয়োজনের পর জাতীয় নাট্যশালার লবিতে পিয়ানো বাজাবেন শিল্পী তিমির নন্দী এবং পাশাপাশি শিল্পীদের মিলনমেলায় অংশ নিবেন বিভিন্ন শ্রেণির শিল্পীবৃন্দ। জাতীয় নাট্যশালা মিলনায়তনে আলোচনাপর্বে বিশিষ্ট শিল্পী মোস্তফা জামান আব্বাসীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেবেন শিল্পী মমতাজ বেগম, এন্ড্রু কিশোর, গাজী আব্দুল হাকিম, আইয়ুব বাচ্চু, সুজিত মোস্তাফা ও রেজওয়ানা চৌধুরী বন্যা।
স্বাগত বক্তব্য প্রদান করবেন শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক মো. সোহরাব উদ্দিন। সাংস্কৃতিক পর্বে শিল্পী চন্দন দত্তের পরিচালনায় সমবেত যন্ত্রসংগীত পরিবেশন করবে বাংলাদেশ যন্ত্রশিল্পী ফোরাম, একক বেহালা পরিবেশন করবেন- শিল্পী রূপসী মমতাজ, সমবেত সংগীত পরিবেশন করবেন- বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমির শিশু সংগীত দল, শিশু একাডেমি ও সরকারি সংগীত মহাবিদ্যালয়ের শিল্পীরা। ব্যান্ড সংগীত পরিবেশন করবেন- জলের গান ও গান পাগল। অনুষ্ঠান উপস্থাপনায় থাকবে আনিকা ফারিহা।

Comments

comments

Close