আজ: ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৭:১৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা লুকাকুর জোড়া গোলে জয় পেল বেলজিয়াম

লুকাকুর জোড়া গোলে জয় পেল বেলজিয়াম


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৯/০৬/২০১৮ , ১২:৪৪ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বিশ্বকাপ শুরুর আগেই শিরোপা প্রত্যাশিদের ছোট্ট তালিকায় ছিল বেলজিয়ামের নাম ফ্রান্সের পর আজ ফেবারিটের তকমা পুরোটাই পূরণ করেছে রেড ডেভিল খ্যাত বেলজিয়াম।

জি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত পানামাকে ৩-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে বেলজিয়াম। রেড ডেভিলদের হয়ে দুটি গোল করেন রুমালু লুকাকু আর আরেকটি গোল করেন ড্রিয়েস মারটেন্স।

বেলজিয়ামের পরবর্তী ম্যাচ আগামী ২৩ জুন। এদিন তিউনিশিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। এরপর ২৮ জুন ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা। অন্যদিকে, আগামী ২৪ জুন ইংল্যান্ডের মুখোমুখি হবে পানামা। এরপর ২৮ জুন টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিউনিশিয়ার মুখোমুখি হবে তারা।

এবারের বিশ্বকাপে খেলতে এসেছে নবাগত দুটি দল। একটি আইসল্যান্ড আরেকটি পানামা। আইসল্যান্ড তাদের প্রথম ম্যাচেই শিরোপার দাবিদার আর্জেন্টিনাকে নাকানি চুবানি খাইয়েছে। কিন্তু পানামা প্রথমার্ধে সমান তালে লড়লেও দ্বিতীয়ার্ধে আগের তেজ ধরে রাখতে পারেনি।

ম্যাচের ৬ মিনিটে বা-পাশ থেকে কারাসকোর দূরপাল্লার শট সহজেই রুখে দেন পানামার গোলরক্ষক পেনেদো। ১১ মিনিটে পানামার টরেস গোলরক্ষককে ব্যাক পাস দিতে গিয়ে ভুল করে হ্যাজার্ডকে বল উপহার দেন। গোলমুখের একদম সামনে থেকে নেয়া হ্যাজার্ডের শটটি বাইরে চলে গেলে বেলজিয়ামের সহজ সুযোগ নষ্ট হয়। ১৮ মিনিটে মার্টেনসের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের ৩৮ মিনিটে ডি বক্সের ভেতর হ্যাজার্ডের বুলেট গতির শট রুখে দেন পেনেদো। ৪১ মিনিটে কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত ভলি করেন মার্টেনস কিন্তু এটাও খুঁজে পায়নি গোলের নিশানা। প্রথমার্ধের পুরো সময়টা বল দখলে আধিপত্য দেখালেও গোলমুখে মাত্র ৩টি শট নিয়ে কোন সুবিধা করতে পারেনি বেলজিয়াম। অন্যদিকে গোলমুখে একটি শটও নেয়ার সৌভাগ্য হয়নি পানামার। গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দু’দল।

প্রথমার্ধে কোনো গোল না করতে পারলেও বিরতি থেকে ফিরেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় বেলজিয়াম। ডি-বক্সের মধ্যে থেকে জোরালো শটে বল পানামার জালে পাঠান ড্রিস মের্টেন্স।

এরপর ৬৯তম মিনিটে হেড থেকে গোল করেন রোমেলু লুকাকু। এরপর ৭৫তম মিনিটে গোলরক্ষককে ফাঁকা পেয়ে কৌশলে বল জালে পাঠিয়ে দেন লুকাকু। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

পানামা এবার প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। বিশ্বকাপে এটিই তাদের প্রথম ম্যাচ। অন্যদিকে, বেলজিয়ামের এটি ১৩তম বিশ্বকাপ। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিয়েছিল তারা।

Comments

comments

Close
%d bloggers like this: