আজ: ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪২ হিজরি, বিকাল ৩:৩১
সর্বশেষ সংবাদ
প্রবাস যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর উদযাপন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/০৬/২০১৮ , ২:৪৩ পূর্বাহ্ণ | বিভাগ: প্রবাস


বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র:  নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় শুক্রবার উদযাপিত হলো মুসলিম বিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। নিউইয়র্কে একাধিক খোলা মাঠ, মসজিদ ও কমিউনিটি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়। চমৎকার আবহাওয়ায় প্রতিটি ঈদের জামাতে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মত। ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নিউইয়র্কে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৯টায় কুইন্সের জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে জ্যামাইকা স্কুল মাঠে। এখানে ১৫ হাজারেরও বেশী মুসল্লি এবার একসঙ্গে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। নিউইয়র্ক সিটির উচ্চপর্যায়ে নির্বাচিত নেতৃবৃন্দ মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সিটি কর্তৃপক্ষ মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে আশেপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে বাড়তি নিরাপত্তা দেয়।
এদিকে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের ব্যবসা-বাণিজ্যের কেন্দ্রস্থল জ্যাকসন হাইটসের ব্রডওয়ে ও ৩৭ স্ট্রিটের মধ্যবর্তী ৭২ স্ট্রিটে দ্বিতীয় বারের মত বিশাল ঈদ জামাতের আয়োজন করে জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)। সকাল ৯টায় অনুষ্ঠিত ঈদের জামাতে জেবিবিএ’র কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান পরিচালক আবুলফজল দিদারুল ইসলাম, উপদেষ্টা মহসীন ননী, হারুণ ভূঁইয়া, রাশেদ আহম্মেদ, কামরুজ্জামান কামরুল, ড. রফিক আহমেদ, মোশাররফ হোসেন, কামরুজ্জামান বাচ্চু, সেলিম হারুন, জে. মোল্লা সানী, সাজ্জাদ হোসাইন, মাহমুদ হোসাইন বাদশা, হোসেন সোহেল রানা, সাখাওয়াত বিশ্বাস প্রমূখ।
নিউইয়র্কের এস্টোরিয়ার আল-আমিন মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। ৩৬ স্ট্রিট ও ৩৭ অ্যাভিনিউর খোলা সড়কে অনুষ্ঠিত ঈদের জামাতে বিপুলসংখ্যক মুসল্লি অংশ নেন।
নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ড অ্যাভিনিউর ওপরে সকাল সাড়ে ৮টায় এবং বাংলাদেশ মুসলিম সেন্টার জামে মসজিদে সকাল পৌনে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
নিউইয়র্ক ছাড়াও প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত নিউজার্সি, কানেকটিকাট, ম্যাসাচুসেটস, পেনসিলভেনিয়া, ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ফ্লোরিডা, মিশিগান ও ক্যালিফোর্নিয়া রাজ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

Comments

comments

Close
%d bloggers like this: