আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:১৩
সর্বশেষ সংবাদ
বিনোদন আবেগহীন সময়ে আবেগী গান ‘খরচাপাতির গান’

আবেগহীন সময়ে আবেগী গান ‘খরচাপাতির গান’


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০৬/২০১৮ , ৪:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


বিনোদন ডেস্কঃ   ‘অনেক দামি অনেক কিছু থাকে সঞ্চয়ের খাতায়, তবু এই শহরে প্রেমের মানুষ খরচা হয়ে যায়।’ শহরের যাপিত জীবনের বিভিন্ন রকমের খরচাপাতি নিয়ে গান লিখেছেন সোমেশ্বর অলি। আমজাদ হোসেনের সঙ্গীতে সে গানে কণ্ঠ দিয়েছেন ঘুড়িখ্যাত গায়ক লুৎফর হাসান।

জীবনের টানাপড়েন নিয়ে লুৎফর-অলি জুটির গান ছিল ‘ঘুড়ি’। এবার একই জুটি নিয়ে এসেছেন  সংসার জীবনের নানা প্রাপ্তি-অপ্রাপ্তির কথকতা নিয়ে সাজানো ‘খরচাপাতির গান’। ‘খরচাপাতির গান’ বাজারে এনেছে  ধ্রুব মিউজিক স্টেশন।

লুৎফর বলেন, ‌‘খরচাপাতির গান’ এ সময়ের নাগরিক বাস্তবতা নিয়ে লেখা। আড্ডা দিতে দিতে এর সুর তৈরি করা হয়েছে। আমি, অলি আর ফিরোজ কবীর ডলার যৌথভাবে করেছি কাজটা। ভিডিওটি ব্যতিক্রম হয়েছে। আশা করছি শ্রোতা-দর্শকদের ভালো লাগবে।

পারিবারিক চেনা ঘটনার মর্মস্পর্শী গল্পে নির্মিত এই গানের ভিডিওতে অভিনয় করেছেন মৌসুমি নাগ ও লুৎফর হাসানের মেয়ে দুপুর এবং লুৎফর হাসান। ভিডিওটি পরিচালনা করেছেন পিকলু চৌধুরী।

গানটি নিয়ে শিল্পী লুৎফর হাসান আরও বলেন , ‘খরচাপাতির গান একটি নতুন ধারণার গান। প্রেম ভালোবাসার বাইরে সরাসরি জীবন জটিলতার গান। কতকিছু সঞ্চয়ের খাতায় থাকে আমাদের, কিন্তু আড়ালের অল্পস্বল্প আনন্দগুলোও খরচ হয়ে যায়। এইসব বেদনাবোধের অপার হাহাকার নিয়ে আমাদের খরচাপাতির গান। এই গানের সাথে অন্য গানের লেজ লাগানো আমাদের উদ্দেশ্য না। আমরা মনে করিয়ে দিতে চেয়েছি, ঘুড়ি জুটির গান। জীবনের যুদ্ধের যে গল্প, তার পুনরাবৃত্তির গান।

গান দেখাতে পৃথিবীতে আমাদের জন্ম হয়নি, গান শোনাতে এসেছি। ভিডিও দেখার পর অন্তত একটা লাইন আপনার মগজে গেঁথে গেলেই আমাদের সার্থকতা’ ।

 

Comments

comments

Close