আজ: ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ৯:০১
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, বাংলাদেশ আট জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ১৫ জনের

আট জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ১৫ জনের


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৬/২০১৮ , ১২:০৩ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,বাংলাদেশ


বুধবার আট জেলায় সড়ক দুর্ঘটনায় ১৫ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে টাঙ্গাইলে ৫, সিলেটে ৩, ময়মনসিংহে ২, নেত্রকোনায় একজন, চট্টগ্রামের একজন, নাটোরে একজন, লালমনিরহাটে একজন ও নীলফামারীতে একজন নিহত হয়েছেন। এছাড়া গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয়ের বাস খাদে পড়ে আহত হয়েছেন ১৫ জন। প্রতিনিধিদের পাঠানো খবর:

টাঙ্গাইলে আলাদা সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। কালিহাতীতে ট্রাক ও পিকআপের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার সরাতৈল এলাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশাররফ হোসেন জানান। নিহতরা হলেন- জীবন (২৫), মামুন (২৭), মুন্না (২৮) ও কৃষ্ণ (২৮)। ওসি বলেন, উত্তরবঙ্গ থেকে আসা পাথরবোঝাই ট্রাকটি ঢাকার দিকে যাচ্ছিল। উল্টো দিক থেকে আসা খালি পিকআপটির যাচ্ছিল উত্তরবঙ্গের দিকে। সরাতৈল এলাকায় দুই বাহনের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। স্থানীয়দের সহায়তায় একজনকে আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয় বলে কর্তব্যরত চিকিৎসক শভিক আলম জানান। এ দুর্ঘটনার পর যান চলাচল বন্ধ হয়ে গেলে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনাকবলিত ট্রাক ও পিকআপটি রাস্তা থেকে সরানো হলে ঘণ্টাখানেক পর যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান বঙ্গবন্ধু সেতু থানার উপ-পরিদর্শক মো. নূরে আলম সিদ্দিকী। এদিকে মির্জাপুরে বাস চাপায় এক ভ্যান চালক নিহত হয়েছেন।

সিলেটের দক্ষিণ সুরমায় ট্রাকচাপায় তিন অটোরিকশা আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। বুধবার বেলা সাড়ে ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের চণ্ডিপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল জানান। নিহতদের মধ্যে একজন গোলাপগঞ্জ উপজেলার চন্দরপুরের রশিদ মিয়ার ছেলে জাকির হোসেন (৩০)। অন্য দুইজনের পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন কিশোরগঞ্জের গোবিন্দগঞ্জ এলাকার আবদুল হাসিমের ছেলে জসিম উদ্দিন (৪৫), গোলাপগঞ্জের চন্দরপুরের জমির হোসেনের স্ত্রী সোহানা বেগম (৪৫) ও তার ছেলে মো. হাফিজ (২০)। তাদের সিলেট ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ওসি খায়রুল বলেন, চণ্ডিপুল এলাকায় সিলেট শহরমুখী অটোরিকশাকে পেছন থেকে চাপা দেয় ট্রাক। এতে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায় ঘটনাস্থলেই চালক ও দুই যাত্রী নিহত হন।

ময়মনসিংহে মলমগাড়ির ধাক্কায় দুই পথচারি নিহত হয়েছেন। বুধবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সদর উপজেলার শিকারিকান্দায় এ ঘটনা ঘটে। কোতোয়ালী মডেল থানার ওসি (তদন্ত) খন্দকার শাকের আহম্মেদ জানান, দুপুর ১২টার দিকে সদর উপজেলার শিকারিকান্দায় রাস্তা পার হওয়ার সময় ময়মনসিংহগামি একটি মলমগাড়ির ধাক্কায় পথচারি বাচ্চু মিয়া (৪৫) ও সাইফুল ইসলাম (৩৫) ঘটনাস্থলেই মারা যায়। তাদের বাড়ি সদর উপজেলার ভাটিবারেরা গ্রামে। দুর্ঘটনার পর পরিবারের লোকজন নিহতদের লাশ নিয়ে যায়। এব্যাপারে কোনো মামলা হয়নি।

নেত্রকোনার মদনপুরের গ্রামের বাড়ি থেকে মায়ের সঙ্গে নারায়ণগঞ্জে খালার বাসায় বেড়াতে এসেছিল এক বছরের শিশু হৃদয়। ঈদ সামনে রেখে খালা ছোট্ট শিশুটিকে নতুন জামা-কাপড়ও কিনে দিয়েছিলেন। তা নিয়ে মায়ের সঙ্গে গ্রামের বাড়ি ফিরছিল শিশুটি। কিন্তু তার বাড়ি যাওয়া আর হলো না। ট্রাকের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায় শিশুটি। গুরুতর আহত হয়ে মা মৌসুমী আক্তার এখন মিরপুরে ডেন্টাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে যাত্রাবাড়ির সাইনবোর্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হৃদয়ের খালু টোটন মিয়া বলেন, কয়েকদিন আগে তার শ্যালিকা মৌসুমী ও একমাত্র সন্তান হৃদয় নারায়ণগঞ্জের বেসিক এলাকায় তাদের বাসায় বেড়াতে আসে। বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে তিনি মা ছেলেকে নেত্রকোনোর বাসে তুলে দিতে যাত্রাবাড়ি যাচ্ছিলেন। সাইনবোর্ড এলাকায় সড়ক পার হওয়ার সময় একটি ট্রাক মৌসুমীকে ধাক্কা দেয়। এতে কোল থেকে ছিটকে পড়ে হৃদয়। সেই ট্রাকটিই তাকে চাপা দিয়ে চলে যায়। গুরুতর আহত মা-ছেলেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক হৃদয়কে মৃত ঘোষণা করেন। টোটন বলছিলেন, ঈদের আগে শ্যালিকা একমাত্র ছেলেকে নিয়ে বেড়াতে এসেছিল। এজন্য তাদের নতুন জামাকাপড় কিনে দেন তারা। এখন আর এর কিছু পরা হলো না ওদের। যাত্রাবাড়ি থানার উপপরিদর্শক মফিজ উদ্দিন বলেন, ঘটনাস্থলেই মারা যায় শিশুটি। তার মা মৌসুমীকে উদ্ধার করে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তবে তার দাঁত ও মুখে আঘাত থাকায় তাকে মিরপুরে ডেন্টাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের এই কর্মকর্তা বলেন, ভোরের ঘটনায় হওয়ায় দুর্ঘটনাস্থলে খুব বেশি লোকজন ছিল না, পুলিশও ছিল না। ওই ফাঁকে ট্রাকটি দ্রুতই পালিয়ে যেতে পেরেছে। তবে সেটি চিহ্নিত করার চেষ্টা চলছে। হৃদয়ের স্বজনরা জানান, হৃদয়ের বাবার নাম মহিবুল ইসলাম। তিনি গ্রামের বাড়ি মদনপুরের মাকনা এলাকায় কৃষিকাজ করেন।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী একটি বাস খাদে পড়ে শিক্ষার্থীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। বুধবার দুপুর দেড়টার দিকে গোপালগঞ্জ শহরের সোনাকুড় এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। আহত ১০ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহতদের নাম পরিচয় জানা যায়নি। গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদের নিয়ে শহরের দিকে আসার পথে ওই বাসটি সোনাকুড় এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ইঞ্জিন চালিত অটো রিক্সাকে ধাক্কা দিয়ে রাস্তার খাদে পড়ে যায়। এতে অটো রিকশার ৫ যাত্রী ও বাসের শিক্ষার্থীসহ কমপক্ষে ১৫ জন আহত হন।

চট্টগ্রামে ব্যাংক থেকে বেতন তুলতে গিয়ে ট্রাকের ধাক্কায় আমান উল্লাহ (২৮ ) নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। বুধবার দুপুর ২টার দিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন অক্সিজেন মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমান উল্লাহ হাটহাজারীর পূর্বধলই এলাকার বাসিন্দা মোজ্জাম্মেল হকের ছেলে। তিনি বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের সিপাহী হিসেবে কর্মরত ছিলেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, দুপুরে অক্সিজেন মোড়ে একটি ট্রাকের ধাক্কায় আমান উল্লাহ গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, আমান উল্লাহ ঈদের ছুটিতে বাড়িতে এসেছিলেন। দুপুরে বেতন তুলতে অক্সিজেন মোড়ে গেলে ট্রাকের ধাক্কায় নিহত হন।

নাটোরের বড়াইগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে একজন এবং আহত কমপক্ষে ২০ জন। বুধবার দিবাগত রাত ১টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের নয়াবাজার এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে হেলপার সাদেকুল ইসলাম (৩০) ঘটনাস্থলেই নিহত হয়। এসময় আহত হয় ট্রাকের চালক সাইদুল ইসলাম। নিহত সাদেকুল রাজশাহী তানোর মুন্ডুমালা গ্রামের লোকমান হোসেনের ছেলে। এর আগে বিকেল ৫টার দিকে একই মহাসড়কের মাঝগাঁও এলাকায় ট্রাক ও যাত্রীবাহি বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদের বনপাড়া, নাটোর ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক ননী গোপাল বর্মন দুর্ঘটনায় হতাহতের সত্যতা স্বীকার করেছেন।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সুন্দ্রাহবী এলাকার মহাসড়কে ট্রলির ধাক্কায় অতুল চন্দ্র রায় (৩৫) নামেরএক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত অতুল চন্দ্র রায় উপজেলার দলগ্রাম ইউনিয়নের পশুরামপাড়ার এলাকার প্রীয় নাথ রায়ের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কালীগঞ্জ উপজেলার সুন্দ্রাহবী মোড় নামক এলাকায় অতুল চন্দ্র রায় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে উঠার সময় বিপরীত দিক থেকে আসা একটি পণ্যবাহী ট্রলি মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কালীগঞ্জ থানার ওসি তদন্ত আনোয়ার হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নীলফামারীর ডোমারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রমজান আলী(১৩) নামে সপ্তম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। বুধবার সকালে উপজেলার ডোমার সদর ইউনিয়নের চিলাই নামকস্থানে দুর্ঘটনাটি ঘটে। রমজান আলী সদর ইউনিয়নের চিলাই জুম্মাপাড়া গ্রামের দুলু মিয়ার ছেলে ও বড় রাউতা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছিল। স্থানীয়রা জানায়, সকালে প্রাইভেট পড়ে সাইকেল যোগে বাড়িতে আসছিল রমজান। চিলাই নামকস্থানে আসার সময় ডোমার থেকে দেবীগঞ্জগামী একটি ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই সে নিহত হয়। ঘাতক ট্রাকটি পালিয়ে যায়। ডোমার থানার অফির্সাস ইনচার্জ মোকছেদ আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। –  সৌজন্যে-  বিডি জার্নাল

Comments

comments

Close
%d bloggers like this: