আজ: ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ১০:৫০
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন: প্রধানমন্ত্রী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৬/২০১৮ , ১২:২৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


সারাদেশে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধরলা সেতু উদ্বোধন করে তিনি এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, পণ্য পরিবহন ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সারাদেশে নৌ নেটওয়ার্ক গড়ে তোলা হবে। অবহেলিত অঞ্চলের উপর গুরুত্ব দিয়ে গ্রাম পর্যায় পর্যন্ত উন্নয়ন কার্যক্রম ছড়িয়ে দেয়া হচ্ছে।

উত্তরের এক সময়ের অবহেলিত জনপদ কুড়িগ্রাম ও লালমনিরহাটের মধ্যে সংযোগ স্থাপনকারী সাড়ে নয়শ’ মিটার দীর্ঘ শেখ হাসিনা ধরলা সেতু চালু হয়েছে। সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করেছেন।

২০১২ সালের সেপ্টেম্বরে তিনি এ সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। উদ্বোধনের পর কুড়িগ্রাম ও লালমনিরহাটের জনগণের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

এরপর মুন্সিগঞ্জ ও গজারিয়ার মধ্যে ফেরি সার্ভিস চালুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে ৪টি উভচর ড্রেজার, ৪টি কন্টেনার জাহাজ ও ২টি ইউলিটি ফেরিরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সে সময় তিনি বলেন, নদী মাতৃক বাংলাদেশে নৌ-পথকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে এবং চালু রাখতে হবে সব নদীর নাব্যতা।

শেখ হাসিনা বলেন, সারাদেশে নানামুখী উন্নয়নের পাশাপাশি তরুণ প্রজন্মকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে রাখতে হবে।

Comments

comments

Close