আজ: ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, রাত ৯:৫৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাকিস্তানের জাতীয় নির্বাচনে লড়বে জঙ্গি নেতা হাফিজ!

পাকিস্তানের জাতীয় নির্বাচনে লড়বে জঙ্গি নেতা হাফিজ!


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৬/২০১৮ , ৮:১২ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আসন্ন পাকিস্তানের জাতীয় নির্বাচনে লড়তে প্রস্তুত কুখ্যাত মুম্বাই হামলার মাস্টার মাইন্ড হাফিজ সাঈদ। আগামী ২৫ জুলাই হবে পাকিস্তানের নির্বাচন। তাতেই প্রার্থী হচ্ছে এই জঙ্গি নেতা।

হাফিজের সংগঠন জামাত উদ দাওয়া একটি রাজনৈতিক মঞ্চ গড়েছে। ‘আল্লাহু আকবর তেহরিক’ নামে সংগঠনের হয়েই ভোটে নেমে পড়েছে জঙ্গি হাফিজ।

২০০৮ সালের মুম্বাই হামলার পর থেকেই হাফিজকে নিয়ে আন্তর্জাতিক মহলে বারবার মুখ পুড়িয়েছে পাকিস্তান।

মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের লাগাতার চাপে জঙ্গি নেতাকে প্রাথমিকভাবে বন্দি করা হলেও পরে তাকে ছেড়ে দেয় পাকিস্তান সরকার। জমকালো মিছিল করে হাফিজ সাঈদকে বরণ করা হয় তার বাড়িতে। এরপরই রাজনীতিতে নেমে পড়ে হাফিজ।

জানা গিয়েছে আল্লাহু আকবর তেহরিক সংগঠনটি পাকিস্তান নির্বাচন কমিশন দ্বারা নিবন্ধিত। ফলে সেই সংগঠনের হয়ে প্রচারে বৈধতা পেয়েছে হাফিজ সাঈদ।

মনে করা হচ্ছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কয়েকটি আসনে এই জঙ্গি সংগঠনের রাজনৈতিক মঞ্চ প্রার্থী দেবে। তবে হাফিজ সাঈদের প্রার্থী হওয়া নিয়ে ধোঁয়াশা কাটেনি।

জাতীয় নির্বাচন ঘিরে পাকিস্তানের আভ্যন্তরীণ মহল প্রবল উত্তপ্ত। কার্যকরী প্রধানমন্ত্রীর পদ সামলাচ্ছেন বিচারপতি নাসিরুল মুল্ক। মূল লড়াই নওয়াজ শরিফের পিএমএল(এন) বনাম প্রয়াত বেনজির ভুট্টোর দল পিপিপি-র মধ্যে। তবে কয়েকটি এলাকার প্রবল শক্তি নিয়ে হাজির হচ্ছে ইমরান খানের তেহরিক ই ইনসাফ। এসবের মধ্যে মোস্ট ওয়ান্টেড জঙ্গি নেতা হাফিজ সাঈদ নির্বাচনে নেমে পড়ায় ঘোরালো হচ্ছে পরিস্থিতি।

Comments

comments

Close