আজ: ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৯:১২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আইপিএলকে কেন্দ্র করে বিশাল অঙ্কের আর্থিক কেলেঙ্কারি: বিসিসিআইকে ১২১ কোটি রুপি জরিমানা

আইপিএলকে কেন্দ্র করে বিশাল অঙ্কের আর্থিক কেলেঙ্কারি: বিসিসিআইকে ১২১ কোটি রুপি জরিমানা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৬/২০১৮ , ১০:৫০ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


পুনরায় আইপিএলকে কেন্দ্র করে বিশাল অঙ্কের আর্থিক কেলেঙ্কারির কথা ফাঁস হয়েছে। তদন্তকারী সংস্থা এনফোর্ইসমেন্ট ডিরেক্টরেট জানিয়েছে, দক্ষিণ আফ্রিকায় আইপিএল করানোর জন্য মোট ২৪৩ কোটি রুপি নিয়েছিলেনভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি এন শ্রীনিবাস ও তার সহকারীরা। এর জন্য ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডসহ, শ্রীনিবাস ও তার সহকারীদের জরিমানা করা হয়েছে ১২১ কোটি রুপি। এ খবর দিয়েছে জি নিউজ।
এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তে জানা গিয়েছে, ২০০৯ সালে ভারত থেকে উড়িয়ে আইপিএল দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়ার জন্য মোটা অঙ্কের অর্থ আত্মসাৎ করেছে প্রাক্তন বোর্ড কর্তারা। বৈদেশিক মুদ্রা বিনিময় আইন অনুযায়ী এটা দণ্ডনীয় অপরাধ।
এন শ্রীনিবাস সহ প্রাক্তন আইপিএল কর্তা ললিত মোদী এবং বিসিসিআই-এর প্রাক্তন কোষাধ্যক্ষ এমভি পানদোভে প্রত্যক্ষভাবে এই আর্থিক কেলেঙ্কারিতে জড়িত বলেই জানিয়েছে ইডি। এদের প্রত্যেককে আলাদা করে অর্থদণ্ডের নিদান দেয়া হয়েছে।
টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন অনুসারে, বিসিসিআইকে জরিমানা করা হয়েছে ৮২.৬৬ কোটি রুপি। এছাড়াও এন শ্রীনিবাসনের ১১.৫৩ কোটি, ললিত মোদীর ১০.৬৫ কোটি, পানদোভের ৯.৭২ কোটি, ও স্টেট ব্যাংক অফ ট্রাভানকোরকে ৭ কোটি রুপি  জরিমানা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।
জরিমানা করা অর্থ সরকারি খাতে জমা দেওয়ার জন্য ৪৫ দিনের সময়সীমাও বেধে দেয়া হয়েছে। জি নিউজ। 

Comments

comments

Close
%d bloggers like this: