আজ: ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি, দুপুর ২:০১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ ফেনীতে চার প্রতিষ্ঠানের ১ লক্ষ ৭০ হাজার টাকা অর্থদণ্ড

ফেনীতে চার প্রতিষ্ঠানের ১ লক্ষ ৭০ হাজার টাকা অর্থদণ্ড


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩১/০৫/২০১৮ , ৪:২৩ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


ফেনীর ভিতরের বাজার ও ট্রাংক রোডে আজ ৩১ মে, ২০১৮ দুপুরে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন, ফেনী। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

ফেনীর ভিতরের বাজারের খদ্দেরপট্টির একটি দোকান নিয়তি স্টোর। সেখানে সাজিয়ে রাখা সারি সারি শিশু খাদ্যের বেহাল দশা দেখা। আচার, ফ্রুটজেল, লিচু, চকোলেট, জুসসহ হরেক রকমের শিশুখাদ্য। এসব খাবার তৈরি হয়েছে ফেনীতে অথচ গায়ে লেখা দেশের বিভিন্ন স্থানের নাম। অনেকগুলোর গায়ে লেখা মেয়াদ অনেক আগেই চলে গেছে।
ফ্রুটজেল কোথায় বানানো হয়েছে সেটি দোকানি জানেন না। প্রকৃতপক্ষে এসব শিশু খাবার অনুমোদনহীনভাবে ভেজাল দ্রব্য দিয়ে তৈরী করা হচ্ছে। এক পর্যায়ে ম্যাজিস্ট্রেট দোকানের মালিককে জিজ্ঞেস করেন,আপনি আপনার বাচ্চাকে এগুলো খেতে দেবেন?’ জবাবে দোকানি মাথা নিচু করে বলেন, ‘না, অবশ্যই না।’ নিয়তি স্টোর থেকে জব্দ করা হয় প্রচুর পরিমাণ নকল ও ভেজাল শিশু খাদ্য। আদালত দোকানের মালিক চিনুলাল নাথ ( ৪৬) কে এক (১) লক্ষ টাকা অর্থদন্ডে দন্ডিত করে। একই রকম পণ্য পাওয়ায় ধানপট্টির ভুঁইয়া ট্রেডার্সের দাউদুল ইসলামকে (৬৬) ৩০,০০০/- টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এছাড়াও শহরের ট্রাংক রোডে অবস্থিত শিল্পী স্টোরের মালিক লিটন চৌধুরী (৪৫) ও স্বদেশ বিতানের নুরুল আফসার (৪১) কে বিদেশি সিগারেট অনুমোদনহীনভাবে বিক্রির অপরাধে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সাইফ উদ্দিন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও ব্যাটালিয়ান আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Close
%d bloggers like this: