আজ: ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ১১:১৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা রিয়ালের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন জিদান

রিয়ালের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন জিদান


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩১/০৫/২০১৮ , ৬:০৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল হ্যাটট্রিক শিরোপা জয়ের পাঁচ দিনের ব্যবধানে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ালেন ফ্রান্সের সাবেক তারকা খেলোয়াড় জিনেদিন জিদান। বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে পাশে নিয়ে এক সংবাদ সম্মেলনে ৪৫ বছর বয়সী জিদান এ ঘোষণা দেন।
তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে আমি সরে দাঁড়ালাম। এটি পুরোপুরি আমার সিদ্ধান্ত। অনেক লোকজন হয়তো এটি বুঝবেন না, তবে এটি আমারই সিদ্ধান্ত। সময় এসেছে পরিবর্তনের।’
২০১৬ সালের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নেন জিদান। তার অধীনে একটি করে লা লিগা-স্প্যানিশ সুপার কাপ, দু’টি করে উয়েফা সুপার কাপ-ফিফা ক্লাব বিশ্বকাপ ছাড়াও টানা টানা তিন বার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে নেয় রিয়াল। পাঁচ দিন আগে জিদানের অধীনে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক শিরোপা জিতেছে রিয়াল।
ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে ট্রফি জেতার আনন্দের রেশ এখনও মাদ্রিদে বিরাজমান। কিন্তু এমন সময় ভারাক্রান্ত হয়ে উঠলো রিয়াল মাদ্রিদ শিবির। কারণ দলকে হ্যাটট্রিক শিরোপা এনে দেয়ার কারিগর ও কোচ জিদান আগামী মৌসুম থেকে দলের সাথে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।
রিয়ালের ভবিষ্যৎ নিয়ে ফরাসি কিংবদন্তি বলেন, ‘আমি মনে করি, দলকে জয়ের ধারায় ধরে রাখতে হবে। কিন্তু আমার মনে হয়, তিন বছর পর একটা পরিবর্তন প্রয়োজন। কিছুটা ভিন্ন, ভিন্ন বার্তা ও ভিন্নভাবে সবকিছুই চলবে। এ কারণে আমি সড়ে যাবার সিদ্ধান্ত নিয়েছি। এই ক্লাবকে আমি ভালোবাসি এবং ভালোবাসি ক্লাবের সভাপতিকেও। তিনি আমাকে এই বিশাল ক্লাবে নিয়ে এসেছিলেন এবং আমি সব সময় কৃতজ্ঞ থাকব।’
সর্বশেষ মৌসুমে দলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দিতে পারলেও, লা-লিগায় পুরোপুরিভাবে ব্যর্থ হয় জিদানের রিয়াল। ৩৮ ম্যাচে ৭৬ পয়েন্ট অর্জন করতে পারে তারা। ফলে তৃতীয় স্থান পায় রিয়াল। চ্যাম্পিয়ন বার্সেলোনার সাথে রিয়ালের পয়েন্টে ব্যবধান ছিলো ১৭।

Comments

comments

Close
%d bloggers like this: