আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:২৬
সর্বশেষ সংবাদ
উদ্যোক্তা মুখ, রাজনীতি বাংলাদেশের উন্নয়নের পথচলায় একজন কর্মী  হিসেবে কাজ করে যেতে চাই: রনি চৌধুরী

বাংলাদেশের উন্নয়নের পথচলায় একজন কর্মী  হিসেবে কাজ করে যেতে চাই: রনি চৌধুরী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৫/২০১৮ , ১২:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: উদ্যোক্তা মুখ,রাজনীতি


‘দেশে আগের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি বিভিন্ন আর্থ সামাজিক ও উন্নয়ন কর্মকান্ড হচ্ছে , এগিয়ে যাচ্ছে দেশ । বাংলাদেশ একটু একটু করে সোনার বাংলায় রুপ নিচ্ছে’ ।  বলছিলেন – তরুন এবং প্রতিভাবান রাজনীতিবীদ এবং রেডিও ধ্বনি ৯১.২ এফএম এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হোসেন চৌধুরী  রনি ।

যিনি নিজেকে শুধু ব্যবসায়ী  নয়   বরং   বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজেও জড়িয়ে এরই মধ্যে নজর কেড়েছেন সবার । রাজনৈতিক সমাবেশে তার মুখটা যেমন পরিচিত , তেমনি অসহায় দুস্থদের সাহায্যে এগিয়ে আসেন সবসময়। তিনি বলেন,  ‘আমার বাবা একজন গেরিলা মুক্তিযোদ্ধা ,  নিজের জীবন বাজি রেখে দেশের জন্য , দেশের মানুষের জন্য কাজ করছেন তিনি  । আমরা পারিবারিক ভাবেই মানুষের বিপদে পাশে দাঁড়াতে  শিখেছি । বাবাকে দেখেছি শুধু  রাজনীতি করা  মানুষই  নয়,  সাধারন মানুষগুলোও  তার সাথে কিভাবে খুব সহজে মিশে যায়। যেন সবার সব বিপদ তার নিজেরই বিপদ । সাহায্যের হাত বাড়ানোই থাকে তার সবসময় অসহায় মানুষের জন্য । এই কাজ গুলো এখন আমার কাছে দ্বায়িত্ব মনে হয় ।

রনি চৌধুরীর বাসায় দেখা যায় প্রতিদিনই অসহায় মানুষের আনাগোনা । শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরন করেন , অসুস্থ মানুষদের চিকিৎসা , গরীবদের পড়ালেখা সব কিছুতেই তার সাহায্য করার আপ্রাণ চেষ্টা ।

নিয়মিত ভাবে স্কুল কলেজের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন রনি চৌধুরী । তরুণদের উৎসাহ দিতে এসব অনুষ্ঠানে  ছাত্রছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরন করেন।

তিনি বলেন , ছাত্রছাত্রীদের মাঝে বিভিন্ন প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের ফলে তারা ইতিহাস সম্পর্কে জানতে পারে এবং মেধার বিকাশ ঘটাতে পারে।  তিনি আরো  বলেন, নতুন প্রজম্মের এই সব ছাত্রছাত্রীরা আগামী দিনের ভবিষ্যত।

পরিবারের পাশাপাশি সকলকে সমাজ সেবা মূলক কাজে উদ্বুদ্ধ করতে  পারলে দেশটা আরো দ্রুত এগিয়ে যাবে ।

রাশেদুল হোসেন চৌধুরী রনি  বর্তমানে ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি এফবিসিসিআই এর পরিচালক।

খুব অল্প সমেয়েই নাম লিখিয়েছেন সফল ব্যাবসায়ীর তালিকায়। ২০০৭ সালে ওয়েগা জোন এডফার্র মাধ্যমে শুরু করেন ব্যবসায়িক  যাত্রা। সেই ধারাবাহিকতায় ২০১৪ সালে প্রতিষ্ঠা করেন রেডিও ধ্বনি ৯১.২ এফ এম। খুব অল্প সময়ে শ্রোতাদের কাছে গ্রহণ যোগ্যতা পেয়েছে ৯১.২ এফ এম। ব্যক্তি হিসেবে রনি চৌধুরী ভদ্র ,স্বদা হাস্যজ্জল এবং খুব সহজে মিশুক। প্রথম বারের মত এফবিসিসিআই নির্বাচন করে সদস্যদের  সরাসরি ভোটে সপ্তম স্থান অর্জন করেন তিনি। বর্তমানে তাকে মনে করা হয় তরুন ব্যাবসায়ীদের আইকন ।

পারিবারিক ভাবে রাজনীতির সাথে জড়িত রনি চৌধুরী। তাই  গোপন শত্রুদের  রাজনৈতিক প্রতিহিংসার বলিও হতে হয় বার বার। বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া  বর্তমান মন্ত্রী পরিষদের দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের দায়িত্বে রয়েছেন। বর্তমান সরকারকে বিভিন্ন সময় হেয় করার জন্য কখনও মন্ত্রী আবার কখনও দলীয় নেতার পরিবারকে বেছে নেয় ষড়যন্ত্রকারীরা। এরই ধারাবাহিকতায় কালো ছোবল পড়ে রনি চৌধুরীর উপর নানান সময়। ২০১৭ সালে একটি বেসরকারি পত্রিকায় মিথ্যা এবং বানোয়াট সংবাদ ছাপানো হয় রনি চৌধুরীর নামে। সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থা দীর্ঘ তদন্ত শেষে দেশের কোথাও তার এই সংবাদের কোন প্রমাণ পায়নি। কিন্তু এখনো হিংসা পরায়ন এবং রাজনৈতিক প্রতিপক্ষরা ওই মিথ্যা এবং বানোয়াট সংবাদ কপি করে মানসিক  ভাবে হেয় করছে বারবার। আর এতে ব্যাবহার করা হচ্ছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমও। এ বিষয়ে তিনি বলেন, ‘ দেশের জন্য মানুষের জন্য কাজ করতে গেলে অপপ্রচার , বাঁধা  , নানান হুমকি আসবেই । এ সব নিয়ে বসে থাকলে তো চলবে না । আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান , নিজের রক্তে দেশ প্রেম ধারন করি । জীবনের শেষ দিন অবধি দেশের জন্য , সাধারন মানুষের জন্য কাজ করে যাবো । বাংলাদেশের উন্নয়নের এই পথচলায় একজন সাধারন কর্মী  হিসেবে কাজ করে যেতে চাই , এর বেশি আর কিছু চাওয়ার নেই আমার’ ।

Comments

comments

Close
%d bloggers like this: