আজ: ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ১০:১১
সর্বশেষ সংবাদ
উপমহাদেশ ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৮ মাওবাদী নিহত

ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৮ মাওবাদী নিহত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/০৪/২০১৮ , ৯:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: উপমহাদেশ


ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে আটজন মাওবাদী নিহত হয়েছেন। শুক্রবার ছত্তিশগড় রাজ্যের এ ঘটনায় নিহতদের মধ্যে ছয়জন নারী বলে জানা গেছে। রাজ্যের তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমান্ত লাগোয়া বীজাপুর জেলার ইলমিদি থানার অধীনে একটি জঙ্গলের মধ্যে এ সংঘর্ষ হয়।

ছত্তিশগড় নকশাল দমন শাখার বিশেষ মহাপরিচালক (ডিজি) ডি এম অবস্থি জানান, বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ছত্তিশগড় পুলিশ, মাওবাদী বিরোধী বিশেষ গ্রেহাউন্ড ইউনিট এবং সিআরপিএফ নিয়ে গঠিত যৌথ বাহিনীর একটি টিম গত ২৩ এপ্রিল রাত থেকেই ওই এলাকার জঙ্গলে অভিযান চালানো শুরু করে। শুক্রবার সকালে তারা জঙ্গলের মধ্যে একটি টিলার কাছে আসতেই যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। সঙ্গে সঙ্গে পাল্টা জবাব দেয় যৌথ বাহিনীর জওয়ানরাও। দুই পক্ষের মধ্যে প্রায় ঘণ্টা দুয়েক ধরে গুলির লড়াই চলার পর মাওবাদীরা সেখান থেকে পালিয়ে যায়। এরপর গোটা এলাকায় চিরুণী অভিযান চালিয়ে ছয়জন নারীসহ মোট আটজন মাওবাদীর মৃতদেহ উদ্ধার করে যৌথবাহিনী।

ডি এম অবস্থি জানান,  নিহতদের সবাই মাওবাদীদের পোশাকে ছিলো। তাদের কাছ থেকে একটি এসএলআর রাইফেল, একটি পয়েন্ট ৩০৩ বোর রাইফেল, চারটি পয়েন্ট ১২ বোরের বন্দুক, পয়েন্ট ৩১৫ বোর বন্দুক, একটি একনলা বন্দুক, তিনটি হ্যান্ডগ্রেনেড, একটি রকেট লঞ্চার এবং মাওবাদী লেখা বেশ কিছু বই উদ্ধার হয়েছে।

তিনি জানান, এ ঘটনায় বেশ কয়েকজন মাওবাদী আহত হয়েছে। সংঘর্ষে নিরাপত্তাবাহিনীর একজন জওয়ানও আহত হননি।

সূত্র: আনন্দবাজার 

Comments

comments

Close
%d bloggers like this: