আজ: ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি, রাত ৮:০২
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার খালেদার জামিন শুনানি ১৭ মে

খালেদার জামিন শুনানি ১৭ মে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/০৪/২০১৮ , ১:৩৮ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে পতাকা অবমাননা ও ভুয়া জন্মদিন পালন মামলায় জামিন শুনানির জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৫ এপ্রিল) পতাকা অবমাননা মামলায় ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব জামিন শুনানির পরবর্তী ওই দিন ধার্য করেন। এ ছাড়া ভুয়া জন্মদিন পালনের অপর মামলায়ও জামিন শুনানির জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেন ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম।

গত ১২ এপ্রিল ওই দুই মামলায় তার পক্ষে জামিন আবেদন করা হয়েছে। এর মধ্যে পতাকা অবমাননা মামলায় ওই আবেদনের শুনানির জন্য আজ ধার্য ছিল। কিন্তু জামিন শুনানি হয়নি। আদালত এ শুনানির জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেছেন।

এ ছাড়া মিথ্যা তথ্যের ভিত্তিতে জন্মদিন পালনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তার তামিলসংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ মে দিন ধার্য রয়েছে। ওই দিন এ মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

আদালত সূত্র জানায়, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

অন্যদিকে মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে অপর মামলাটি করেন।

Comments

comments

Close