আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, সকাল ১০:৩৯
সর্বশেষ সংবাদ
বিনোদন ৫ দৃষ্টিপ্রতিবন্ধীকে চাকরি দিচ্ছেন অনন্ত জলিল

৫ দৃষ্টিপ্রতিবন্ধীকে চাকরি দিচ্ছেন অনন্ত জলিল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৪/২০১৮ , ৩:৪২ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


এবার পাঁচজন দৃষ্টিপ্রতিবন্ধীকে নিজের প্রতিষ্ঠানে চাকরি দেবেন বলে জানিয়েছেন চিত্রনায়ক অনন্ত জলিল।  ‘ডিবেট ফর ডেমোক্রেসি’ আয়োজিত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’ অনুষ্ঠানে এমন ঘোষণা দেন তিনি। রাজধানীর বিএফডিসির একটি ফ্লোরে আয়োজিত ‘যুক্তির আলোয় দেখি’ প্রতিযোগিতার উদ্বোধন করেন অনন্ত জলিল।

এর আগে নিজের জন্মদিনে ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত রাজীবের দুই ভাইয়ের লেখাপড়া, ভরণপোষণের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন এবং দেশে ফিরে তাঁদের দায়িত্ব গ্রহণ করেন।

এ সময় সফল এ ব্যবসায়ী ও প্রযোজক বলেন, দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের যে জ্ঞান, বুদ্ধি, মেধা রয়েছে, তা অনেক স্বাভাবিক মানুষের নেই। সব সীমাবদ্ধতা কাটিয়ে উন্নয়নের মূলধারায় দৃষ্টিপ্রতিবন্ধীদের সম্পৃক্ত করতে সরকারের পাশাপাশি তিনি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি তাদের কথা মন দিয়ে শোনেন অনন্ত জলিল। তখনই তিনি ঘোষণা দেন পাঁচজন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে নিজের প্রতিষ্ঠানে চাকরি দেবেন। তার এ ঘোষণা শুনে এফডিসিতে উপস্থিত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

‘ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী জানান, দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা সুযোগ পেলে তারাও নিজেদের পরিপূর্ণ বিকাশ ঘটাতে সক্ষম। তাই সমাজহিতৈষীদের এগিয়ে আসা জরুরি।

জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’ আয়োজনে অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বেগম বদরুন্নেসা মহিলা কলেজ এবং ইডেন মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দৃষ্টিপ্রতিবন্ধী বিতর্কে অংশ নিচ্ছে।

Comments

comments

Close
%d bloggers like this: