আজ: ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ১১:০৯
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক চলে গেলেন বারবারা বুশ

চলে গেলেন বারবারা বুশ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৮/০৪/২০১৮ , ১১:২১ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি বারবার বুশ মঙ্গলবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯২ বছর। তার এই মৃত্যুর সংবাদে রিপাবলিকান পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। এক সময় তার পরিবার মার্কিন রাজনীতিতে অগ্রণী ভূমিকা রেখেছে।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ.ডব্লিউ. বুশের দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি বারবারা পিয়ের্স বুশ ২০১৮ সালের ১৭ এপ্রিল মঙ্গলবার ৯২ বছর বয়সে মারা গেছেন।’ তারা দীর্ঘ ৭৩ বছর ধরে বিবাহ বন্ধনে আবদ্ধ ছিলেন। খবর এএফপি’র।
বারবারা বুশ যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি সময় ধরে ক্ষমতাসীন পরিবারের সদস্য ছিলেন। তিনি একদিকে প্রেসিডেন্টের স্ত্রী এবং অপরদিকে প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের মা ছিলেন। তার আরেক ছেলের নাম জেব বুশ। তিনি ফ্লোরিডা অঙ্গরাজ্যের সাবেক গভর্নর ছিলেন এবং এক সময় তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে প্রার্থী হতে চেয়েছিলেন।
ম্যাসাচুসেটস স্কুলে পড়ার সময় ১৬ বছর বয়সে প্রথম তার স্বামীর সঙ্গে পরিচয় হয়। তারা ১৯৪৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির ছয় সন্তান রয়েছে।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে ‘আমেরিকান পরিবারের পরামর্শক’ হিসেবে আখ্যায়িত করেছেন। ট্রাম্প বলেন, ‘দেশ ও পরিবারের প্রতি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য তিনি আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।’

Comments

comments

Close