আজ: ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ১০:৫২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা বেতন বাড়ছে মাশরাফি-সাকিবদের

বেতন বাড়ছে মাশরাফি-সাকিবদের


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/০৪/২০১৮ , ৬:০০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন সবশেষ গত বছর বেড়েছে। তখন ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি বেড়েছে প্রায় দ্বিগুণ। চুক্তিভুক্ত ক্রিকেটারের সংখ্যা কমিয়ে এপ্রিলেই ফের বেতন বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স পরিচিালনা কমিটির প্রধান আকরাম খান।
আগামী বুধবার বিসিবির পরিচালনা কমিটির সভায়ই বেতন বাড়ানোর প্রস্তাব ওঠবে। তিনি বলেন, ‘গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বাড়িয়েছিলাম। ধীরে ধীরে আরও বাড়াব।’
প্রতি বছর খেলোয়াড়দের বেতন কিছু কিছু বাড়ালেও গত বছর প্রায় ১০০ ভাগ বাড়ানো হয়েছে। তখন ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে ৪ লাখ, ‘এ’ ক্যাটাগরিতে দুই লাখ থেকে বাড়িয়ে তিন লাখ, ‘বি’ ক্যাটাগরিতে দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ, ‘সি’ ক্যাটাগরিতে ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ ক্যাটাগরিভুক্ত ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।
বাংলাদেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে খেলোয়াড়দের বেতনের অঙ্কটা অনেক বড়ই। তবে অন্য দেশের তুলনায় কেমন তা নিয়ে পক্ষে-বিপক্ষে যুক্তি রয়েছে। আকরাম খান সেই তুলনায় না গিয়ে বলেন, ‘বেতনকাঠামো নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনা করা ঠিক নয়। আমরা প্রতিবছর সাধারণত বাড়াই। এবারও বাড়াব।’
গত বছর চুক্তিতে ছিলেন ১৬ ক্রিকেটার। এবার সংখ্যাটা কমতে পারে ইঙ্গিত দিয়ে আকরাম খান বলেন, ‘আমরা প্রস্তাব কাল ঠিক করব। তবে এটা ঠিক, চুক্তিতে খেলোয়াড় কমবে।

Comments

comments

Close
%d bloggers like this: