আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৮:১১
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সিরিয়ায় আবার হামলা হলে বৈশ্বিক গোলযোগ তৈরি হবে: পুতিন

সিরিয়ায় আবার হামলা হলে বৈশ্বিক গোলযোগ তৈরি হবে: পুতিন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/০৪/২০১৮ , ৪:১১ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


সিরিয়ায় আবারো হামলা চালানো হলে বৈশ্বিক গোলযোগ তৈরি হবে বলে সতর্ক করে দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে টেলিফোন আলাপে তিনি এই হুঁশিয়ারি দেন।

এর পরিপ্রেক্ষিতে নতুন করে সেখানে ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন। তবে দামেস্ক আবারও রাসায়নিক অস্ত্র ব্যবহার করলে তারা হামলার বিষয়টি চিন্তা ভাবনা করবে।

ইতোমধ্যে সিরিয়া ইস্যুতে মুখ খুলেছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের সিনেটর জনি আর্নস্ট। বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট সিরিয়ায় আর কোনও হামলা চালাতে চাইলে তার আগে কংগ্রেসকে জানাতে হবে।

সিরিয়ার উপর যুক্তরাষ্ট্রসহ তার মিত্রদের হামলার পরিপ্রেক্ষিতে মিশন সম্পন্ন করার ব্যাপারে ব্যাখা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সাথে তিনি ভুয়া খবর প্রকাশের জন্য মিডিয়ার ওপর একহাতও নিয়েছেন।

অপরদিকে সিরিয়ায় পৌঁছেছে রাসায়নিক অস্ত্র নিরস্ত্রীকরণ সংগঠন-ওপিসিডব্লিউ’র তদন্তকারী দল। সিরিয়ার দৌমায় রাসায়নিক অস্ত্র ব্যবহার করা হয়েছে কিনা এ নিয়ে তারা তদন্ত করবে। দেশটির সহকারী পররাষ্ট্রমন্ত্রী তদন্তকারী দলের সাথে দেখা করার পর জানিয়েছেন সিরিয় সরকার বিশেষজ্ঞদের নির্বিঘ্নে তদন্ত করতে দেবে।

Comments

comments

Close
%d bloggers like this: