আজ: ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:২৪
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ, বিভাগীয় সংবাদ, রংপুর বিভাগ কুড়িগ্রামে ১০ টাকার চাল না পেয়ে করা বিক্ষোভ মিছিলে ডিলারের গুলি, হামলা

কুড়িগ্রামে ১০ টাকার চাল না পেয়ে করা বিক্ষোভ মিছিলে ডিলারের গুলি, হামলা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৩/০৪/২০১৮ , ১২:৫০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ,বিভাগীয় সংবাদ,রংপুর বিভাগ


কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নে ১০ টাকা কেজি চাল না পেয়ে কার্ডধারীরা বিক্ষোভ মিছিল বের করেন। এই মিছিলে সন্ত্রাসীরা হামলা ও গুলি চালালে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া কোদালকাটি ইউপি চেয়ারম্যানসহ আহত হয়েছেন প্রায় শতাধিক মানুষ।

গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়ন পরিষদে এ ঘটনাটি ঘটে। ঘটনার সঙ্গে জড়িত ডিলার তোতা প্রামানিককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সরকারের বরাদ্দকৃত (ফেয়ার প্রাইজ) ১০ টাকা কেজি চাল না পাওয়ায় ১১ এপ্রিল কার্ডধারীরা স্থানীয় ইউপি সদস্য কামাল হোসেনের কাছে অভিযোগ করেন। তিনি ডিলার তোতা প্রামানিকের কাছে চাল না দেওয়ার বিষয়টি জানতে চান। এতে তোতা প্রামানিক ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য কামাল হোসেনকে মারপিট করেন। এঘটনাকে কেন্দ্র করে কার্ডধারী ও স্থানীয়রা গতকাল বেলা ১১টার দিকে ডিলারের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি কোদালকাটি ইউনিয়ন পরিষদ চত্বরে গেলে ডিলার তোতা প্রামানিক ও তার ভাড়াটে লোকজন বিক্ষোভ মিছিলে হামলা চালায় ও গুলি করে। এতে উপজেলার চরসাজাই মন্ডলপাড়া গ্রামের মাহমুদুউল্লাহ ছেলে বিপ্লব (২৬), একই গ্রামের বেলালের ছেলে মণ্ডল (৩৫) গুলিবিদ্ধ হয়।

এ ছাড়াও হামলায় কোদালকাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কুসহ শতাধিক ব্যক্তি আহত হন। আহতদের রাজিবপুর সরকারি স্থাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সা দেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিত্সার জন্য মাফুজল হক, বিপ্লব ও মণ্ডলকে ময়ময়নসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজিবপুর থানার ওসি মো. রবিউল ইসলাম জানান, ডিলার তোতা প্রামানিককে গ্রেফতার করা হয়েছে। এলাকায় পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: