আজ: ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জিলকদ, ১৪৪৩ হিজরি, রাত ৪:২৭
সর্বশেষ সংবাদ
অপরাধ, জাতীয়, প্রধান সংবাদ, রাজধানী জুড়ে সরকার বি‌রোধী প্রচারণায় হিযবুত তাহরীর, আটক ৫

সরকার বি‌রোধী প্রচারণায় হিযবুত তাহরীর, আটক ৫


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০৪/২০১৮ , ৭:৪৩ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,জাতীয়,প্রধান সংবাদ,রাজধানী জুড়ে


আসন্ন নির্বাচন‌কে কেন্দ্র ক‌রে সরকার বি‌রোধী লিফ‌লেট ‌বিতরণ কর‌ছে নি‌ষিদ্ধ ঘো‌ষিত সংগঠন হিযবুত তাহরীর। শুধু তাই নয় ওই লিফ‌লে‌টে তারা খিলাফত প্র‌তিষ্ঠার কথাও প্রচার কর‌ছে। এ অভিযোগে হিযবুত তাহরীরের ৫ সদস্য‌কে আটক ক‌রে‌ছে র‌্যাব-৪।

রাজধানীর ধানম‌ন্ডি ও মিরপুর এলাকা থে‌কে বুধবার রাত থে‌কে বৃহস্প‌তিবার দুপুর পর্যন্ত অ‌ভিযান চা‌লি‌য়ে তা‌দের আটক করা হয়।

আটকরা হ‌লেন- মিরাজ ওর‌ফে আব্দুল্লাহ, ম‌নিরুজ্জামান ওর‌ফে পলাশ, মারুফ আহ‌মেদ ওর‌ফে শিবলী, মীর্জা আ‌মিনুর রহমান ও ডা. ম‌হিউ‌দ্দিন ফারুক। তা‌দের কাছ‌থে‌কে বিপুল প‌রিমান জিহাদী লিফ‌লেট, বই, ম্যাগা‌জিন, ল্যাপটপ, মোবাইল ও ট্যাব উদ্ধার করা হয়।
বৃহস্প‌তিবার ‌বি‌কে‌লে রাজধানীর কাওরান বাজা‌রে র‌্যাব মি‌ডিয়া সেন্টা‌রে এক সংবাদ স‌ম্মেল‌নে এ সব তথ্য জানান র‌্যাব-৪ এর অ‌ধিনায়ক (সিও) ডিআইজি খন্দকার লুৎফুল কবীর।

‌তি‌নি ব‌লেন, মিরাজ মোহাম্মদপুর কেন্দ্রীয় ক‌লে‌জে অনার্স ৩য় ব‌র্ষে পড়‌ছে। তার বন্ধু আব্দুল্লাহ এর মাধ্য‌মে সে এই সংগঠ‌নের স‌ঙ্গে জ‌ড়ি‌য়ে প‌ড়ে। প‌রে সে বি‌ভিন্ন সময় হিযবু‌তের লিফ‌লেট বিতরন ক‌রে। ম‌নিরুজ্জামান পেশায় প্র‌কৌশ‌লী। তি‌নি এক‌টি বেসরকারী প্র‌তিষ্ঠা‌নে কর্মরত। তি‌নি এ সংগঠ‌নের কর্মী সংগ্রহকারী ও অ‌র্থের অন্যতম জোগানদাতা। মারুফ পেশায় একজন আ‌র্কি‌টেক্ট। তি‌নিও এ নি‌ষিদ্ধ সংগঠ‌নের কর্মী সংগ্রহকারী ও অ‌র্থের অন্যতম জোগানদাতা।

লুৎফুল কবীর ব‌লেন, আ‌মিনুর একজন সা‌বেক ব্যাংক কর্মকর্তা। তি‌নি দশ বছর ধ‌রে এ নি‌ষিদ্ধ সংগঠ‌নের স‌ঙ্গে জ‌ড়িত। সে হিযবু‌তের বড় নেতা‌দের স‌ঙ্গে যোগা‌যো‌গের চেষ্টা কর‌ছিল। ডা. ম‌হিউ‌দ্দিন একজন ডে‌ন্টিস্ট। ম‌নিরুজ্জামান ও মিরা‌জের স‌ঙ্গে তার আ‌গে থে‌কেই যোগা‌যোগ ছিল। তি‌নিও বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন স্থা‌নে লিফ‌লেট বিতরন ক‌রে‌ছে।

নি‌ষিদ্ধ ঘো‌ষিত এ সংগঠনটি কোরআন ও হাদী‌সের বি‌ভিন্ন আয়া‌তের খন্ড অংশ লিফ‌লে‌টে উপস্থাপন ক‌রে মানুষের ম‌ধ্যে বিভ্রা‌ন্তি ছড়া‌নোর চেষ্টা কর‌তো ব‌লেও জানান র‌্যাব-৪ এর অ‌ধিনায়ক।

Comments

comments

Close