আজ: ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:৫২
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আইপিএল: সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ

আইপিএল: সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০৪/২০১৮ , ১:৫৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বাংলাদেশের ক্রিকেটের সেরা দুই বিজ্ঞাপন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুখোমুখি হচ্ছে এই দুই তারকার দল। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দারাবাদ ও মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানস।
বাংলাদেশি দুই তারকার আইপিএল শুরু হয়েছে দুই রকম অভিজ্ঞতা দিয়ে। মুস্তাফিজের দল মুম্বাই ইন্ডিয়ানসের আইপিএল অভিযান শুরু হয়েছে পরাজয় দিয়ে। এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে ১ উইকেটে তারা হেরেছে চেন্নাই সুপার কিংসের কাছে। আগে ব্যাট করে ১৬৫ রান করেছিল মুম্বাই। জবাবে ২ উইকেট হাতে নিয়ে শেষ ৩ ওভারে ৪৭ রান দরকার ছিল চেন্নাইয়ের। শেষ ২ ওভারে ১ উইকেট হারালেও ৪০ রান তুলে ফেলে চেন্নাই। শেষ ওভার বল করার দায়িত্ব ছিল মুস্তাফিজের। প্রথম ৩ বল রান না দিয়ে তিনি আশা তৈরি করেছিলেন। কিন্তু চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা ও চারে শেষ হয় মুস্তাফিজদের স্বপ্ন।
অন্য দিকে হায়দারাবাদ নিজেদের প্রথম ম্যাচে ৯ উইকেটের বিশাল এক জয় পেয়ে এবারের টুর্নামেন্ট শুরু করেছে। প্রথম ম্যাচে বল হাতে ছিলেন উজ্জ্বল সাকিব। আগে ব্যাট করেছিল রাজস্থান রয়্যালস। প্রথম ৩ ওভারে সাকিব উইকেট না পেলেও শেষ ওভারে ২ উইকেট তুলে নেন তিনি। রাজস্থান রয়্যালস মাত্র ১২৫ রান তুলতে পেরেছিল। জবাবে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সানরাইজার্স হায়দারাবাদ।
আইপিএলে এখন পর্যন্ত ভালো অবস্থানে আছে চেন্নাই সুপার কিংস। বুধবার রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে তারা। এদিন ৫ উইকেটে হারিয়েছে তারা কলকাতা নাইট রাইডার্সকে। ক্ষুব্ধ সমর্থকদের সামনে আগে ব্যাট করা কলকাতা ৬ উইকেটে ২০২ রান তুলেছিল। তাদের আন্দ্রে রাসেল ৩৬ বলে করেন ৮৮ রান। তিনি ১টি চারের পাশাপাশি ১১টি ছক্কা মেরেছেন।
এই বিশাল রান পাড়ি দিতে গিয়ে রাসেলের মতো একক কেউ জ্বলে না উঠলেও ব্যাটসম্যানদের সমন্বিত চেষ্টায় জয় পায় চেন্নাই। বিলিংস ৫৬, ওয়াটসন ৪২, রাইডু ৩৯ রান করেন। এক বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় চেন্নাই।

Comments

comments

Close
%d bloggers like this: