আজ: ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জিলকদ, ১৪৪৩ হিজরি, রাত ৩:১৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা দক্ষিণ আফ্রিকাকে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে নিতে চান গিবসন

দক্ষিণ আফ্রিকাকে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে নিতে চান গিবসন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৮/০৪/২০১৮ , ১০:৪৯ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের কোচ ওটিস গিবসন বলেছেন, তার লক্ষ্য দলকে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে তোলা।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে গিবসন বলেন, খেলোয়াড়রা যেভাবে লক্ষ্য নির্ধারণ করে কোচরাও একইভাবে লক্ষ্য নির্ধারণ করে থাকে।

এক সময় ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড দলের কোচের দায়িত্ব পালন করা সাবেক ক্যারিবীয় এ খেলোয়াড় বলেন, ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় ছিলো আনন্দদায়ক। তবে এটা ছিলো তার সার্বিক লক্ষ্যের একটা অংশ।

গতবছর ইংল্যান্ড দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালনকালে নিজ মাঠে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ জয়ের পর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব নেন গিবসন। নিজ মাঠে বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় দিয়ে আইসিসি র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা কোচের দায়িত্ব শুরু করেন তিনি। এরপর নিজ মাঠে শীর্ষে থাকা ভারত ও তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে সম্প্রতি সিরিজ জয় করে দক্ষিণ আফ্রিকা।

গিবসন বলেন, কোচ হিসেবে প্রথম ছয় মাস আমি বেশ উপভোগ করেছি। একটা ভিন্ন ধরনের অভিজ্ঞতা হয়েছে, দশটির মধ্যে আমরা আট টেস্টে জয়ী হয়েছি এবং দুটি বড় সিরিজ জিতেছি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য ছিলো পুনরায় আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর নিজ মাটিতে অস্ট্রেরিয়ার বিপক্ষে একটি সিরিজ জয় করা প্রথম দক্ষিণ আফ্রিকা দল হওয়া। প্রত্যেক ম্যাচে এটা ছিলো আমাদের ফোকাস। নিজেদের সেরা ক্রিকেট খেলতে না পারায় আমরা ডারবান টেস্ট হেরেছি। তবে আমরা জানতাম আরো তিন ম্যাচ বাকি আছে।

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জয়ের বড় আশা নিয়ে গিবসনকে নিয়োগ দিয়েছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট কর্তৃপক্ষ। টেস্ট মৌসুমে সফল হলেও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ৫-১ ব্যবধানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। তবে দলে বেশকিছু ইনজুরি থাকায় এ পরাজয় নিয়ে খুব বেশি চিন্তিত নন গিবসন।

Comments

comments

Close