আজ: ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি, রাত ৪:২৫
সর্বশেষ সংবাদ
জাতীয়, জেলা সংবাদ, বিনোদন বর্ণাঢ্য আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন উদযাপন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/০৪/২০১৮ , ১:১৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,জেলা সংবাদ,বিনোদন


নানা আয়োজনের মধ্য দিয়ে পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি ও পাবনার মেয়ে মহানায়িকা সুচিত্রা সেনের ৮৬তম জন্মদিন উদযাপন করা হচ্ছে। জেলা প্রশাসন, সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ, পাবনা ড্রামা সার্কেলসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে।

পাবনা জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (৬ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে সুচিত্রা সেনের স্কুল সরকারি বালিকা বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে কেক কাটেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

এছাড়া, পাবনা শহরের গোপালপুরের মহল্লায় নিজ কার্যালয়ে কেক কাটা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে মহানায়িকার জন্মদিন উদযাপন করেছে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ ও পাবনা ড্রামা সার্কেল। এ সময় বক্তব্য দেন সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক রেজাউল করিম মনি।

পাবনা ড্রামা সার্কেলে মহানায়িকার জন্মদিন নিয়ে আলোচনা সভায় বক্তব্য দেন- ফারুক হোসেন চৌধুরী ও মুস্তাফিজুর রহমান রাসেল। মহানায়িকার শৈশব-কৈশোরের সাক্ষী পাবনার পৈতৃক বাড়িকে একটি পূর্ণাঙ্গ ফিল্ম ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলার দাবি জানান।

উল্লেখ্য, বাংলা চলচ্চিত্রে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দেওয়া কালজয়ী এই মহানায়িকা ১৯৩১ সালের ৬ এপ্রিল পাবনায় তার নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। পাবনা পৌর এলাকার গোপালপুরের হেমসাগর লেনের বাড়িতে তার শৈশব ও কৈশোর কাটে।

১৯৪৭ সালে দেশ বিভাগের সময় পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় সুচিত্রা সেন সপরিবারে ভারত চলে যান। ২০১৪ সালের ১৭ জানুয়ারি কলকাতার বেলভিউ হাসপাতালে তার মৃত্যু হয়।

Comments

comments

Close
%d bloggers like this: