আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, বিকাল ৪:৫৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে আবাহনী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/০৪/২০১৮ , ৯:২৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বৃহস্পতিবার লিগের শেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৯৪ রানে হারিয়ে এবারের ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে আবাহনী।

ঢাকা প্রিমিয়ার লিগ লিস্ট এ মর্যাদা পাওয়ার পর আবাহনীর এটা দ্বিতীয় শিরোপা। স্বাধীনতার পর সিনিয়র ডিভিশন আর প্রিমিয়ার লিগ মিলে সর্বাধিক ১৯ বার লিগ ট্রফি উঠলো আকাশি শিবিরে।

ঢাকা মেট্রোপলিস প্রথম বিভাগ ক্রিকেট নাম নিয়ে ১৯৭৪-৭৫ মৌসুমে শুরু হয় এই টুর্নামেন্ট। প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। পরে ১৯৮৭-৮৮ মৌসুম থেকে দেশের ক্রিকেটের শীর্ষ টুর্নামেন্ট রূপ নেয় প্রিমিয়ার লিগ। ২০০৩-০৪ ও ২০১২-১৩ মৌসুমে লিগ হয়নি নানা বিতর্ক ছড়িয়ে।

এদিকে ডিপিএলে এবারের মৌসুমের সেরা বোলার আবাহনী লিমিটেডের হয়ে খেলা ওয়ানডে ফরম্যাটে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। আর ব্যাটিংয়ে সেরা নাজমুল হোসেন শান্ত। তিনিও খেলেছেন আবাহনী লিমিটেডের হয়ে।

১৬ ম্যাচ খেলে মাশরাফি বিন মুর্তজা নিয়েছেন ৩৯টি উইকেট। এক ম্যাচে তিনি হ্যাটট্রিকও করেছিলেন। ডিপিএলে এক মৌসুমে সর্বোচ্চ সংখ্যক উইকেট শিকারের রেকর্ড এখন মাশরাফি বিন মুর্তজার দখলে। ৩৫টি উইকেট শিকার করে এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন আবু হায়দার রনি।

অন্যদিকে, নাজমুল হোসেন শান্ত ১৬ ম্যাচ খেলে চারটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরিতে করেছেন ৭৪৯ রান। ৭৪৪ রান করে দ্বিতীয় অবস্থানে আছেন আবাহনী লিমিটেডের ওপেনার এনামুল হক বিজয়। তিনি দুইটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন। তৃতীয় অবস্থানে আছেন লেজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম। ১৬ ম্যাচ খেলে ৭২০ রান করেছেন তিনি। নাঈম ইসলাম একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরি করেছেন।

Comments

comments

Close
%d bloggers like this: