আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১২:৫২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কবিরহাটে ভুয়া পরীক্ষার্থী’সহ আটক ২

কবিরহাটে ভুয়া পরীক্ষার্থী’সহ আটক ২


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/০৪/২০১৮ , ৬:৩২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কবিরহাটে চলমান এইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে কলেজ কর্তৃপক্ষ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম এ দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের নরসিংহপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে হাফিজ উদ্দিন (১৮) ও চরআলগী গ্রামের সাহাব উদ্দিনের ছেলে নুরুল ইসলাম (১৯)।

কলেজ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ইংরেজি প্রথম পত্র পরীক্ষা চলাকালে ২নং কেন্দ্র কবিরহাট কেজি স্কুল কেন্দ্রে দায়িত্বরত একজন শিক্ষক পরীক্ষার্থী নূরুল ইসলামকে দেখে সন্দেহ হয়। পরে তিনি তাকে জিজ্ঞাসাবাদ করলে সে কবিরহাট সরকারি কলেজের অস্থায়ী পিয়নের দায়িত্বে থাকা হাফিজ উদ্দিনের পরিবর্তে প্রক্সি দিতে এসেছে বলে স্বীকার করে। এসময় ঐ শিক্ষক বিষয়টি কেন্দ্র প্রধানকে জানালে তিনি ভুয়া পরীক্ষার্থী নুরুল ইসলাম ও মূল পরীক্ষার্থী হাফিজ উদ্দিনকে আটক করে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের ১বছর করে কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাছান বিষয়টি নিশ্চিত করে জানান, সাজাপ্রাপ্তদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের কারাগারে প্রেরণ করা হবে।

Comments

comments

Close