আজ: ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:০১
সর্বশেষ সংবাদ
জীবন ধারা ৩ মিনিটে ঝকঝকে দাঁত

৩ মিনিটে ঝকঝকে দাঁত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৪/২০১৮ , ১০:১৯ পূর্বাহ্ণ | বিভাগ: জীবন ধারা


আপনি যতই সুন্দর, সুন্দরী হোন না কেনো হাসি সুন্দর না হলে সবই বৃথা। সৌন্দর্যের কোনো মানেই আর থাকবে না। কারণ হাসি সুন্দর হলে তবেই পরিপূর্ণ সুন্দর লাগবে নতুবা আপনার সৌন্দর্যকে মেলে ধরা যাবে না। হাসি একজন মানুষের সৌন্দর্য বিকাশে সব চেয়ে গুরুত্বপূর্ণ। আর হাসি ভালো করতে হলে দাঁত সুন্দর হতে হবে। তাই মূল কথা হলো দাঁত সুন্দর রাখা।

সাদা দাঁত নিয়ে জন্ম তো হয় সবারই কিন্তু দাঁতের সৌন্দর্য ধরে রাখতে পারেন খুব কম মানুষই! অতিরিক্ত ধূমপান, ঔষধের প্রভাব, লিভারে সংক্রমণ, নানান শারীরিক ব্যাধি, পানিতে আয়রন, পরিবেশ, জিনগত সমস্যা আর নানা রকমের খাবার , এই সব কিছুর প্রভাবে সাদা দাঁতের ওপর দেখা যায় হলুদ আস্তরণ।

কারো দাঁতের ফাঁকে ফাঁকে বিশ্রী দেখতে আস্তরণ, দাঁতের ওপর স্পট, সুন্দর হাসিকেই নষ্ট করে দেয়। যার ভয়ে খোলা মনের হাসি প্রাণ থেকে আসে বটে কিন্তু ঠোঁটের ব্যারিকেড থেকে আর বেরোতে পারে না।

এক চামচ বেকিং সোডা আর তাতে লেবু এবং পানি দিয়ে ঝটপট তৈরি করে নিন একটা মিশ্রণ। ততক্ষণ পর্যন্ত ভাল করে ফেটিয়ে, যতক্ষণ না তা পেস্টের মত হচ্ছে। এরপর ব্রাশে সেই বেকিং সোডা ও লেমনের পেস্ট লাগিয়ে দাঁত মাজুন অন্তত পক্ষে এক মিনিট। তারপর কুলকুচি করে নিন। দাঁতে কোনও রকম খারাপ প্রভাব পড়বে না, উল্টে দাঁত হবে ঝকঝকে ও সুন্দর।

Comments

comments

Close