আজ: ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ১২:১৪
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ১৫ জন

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ১৫ জন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/০৩/২০১৮ , ১২:০৩ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৫ জন প্রাণ হারিয়েছে। এসব ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো ১০ জন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক শিশুর মৃত্যু ও তার মা আহত হয়েছেন। সকালে চট্টগ্রামের পটিয়ায় লেভেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়। সীতাকুণ্ডে নিজের লরির নিচে পিষ্ট হয়ে এক চালকের মৃত্যু হয়েছে।

গতকাল সকাল ৯টার দিকে ঢাকার ধামরাইয়ে ট্রাকের ধাক্কায় মোটরবাইক আরোহী এক নারী নিহত হয়েছেন। কুমিল্লার চৌদ্দগ্রামে এক ট্রাকের ধাক্কায় আরেক ট্রাকের চালক ও তাঁর সহকারী নিহত হয়েছেন। ফরিদপুরে ট্রলি উল্টে এক শ্রমিক নিহত হন। গতকাল দুপুরে মানিকগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র ও কৃষি কর্মকর্তা নিহত হয়েছেন।

এর আগে গত সোমবার রাতে চট্টগ্রাম নগরীর বালুছড়ার নতুনবাজার এলাকায় ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস ও ট্রলির মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হন। গাজীপুরে ট্রাকচাপায় এক বাসচালক নিহত হয়েছেন। বরিশালের বাবুগঞ্জে বাসচাপায় এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে।

 

বিস্তারিত আমাদের আঞ্চলিক অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

রাজধানীতে শিশুর মৃত্যু, মা আহত : গতকাল রাত ৯টার দিকে যাত্রাবাড়ীর রায়েরবাগ এলাকায় রাস্তা পার হওয়ার সময় মা-মেয়ে দুর্ঘটনার শিকার হয়েছে। এতে মিতু (১৩) নিহত ও মা শিরিন আখতার (৪০) গুরুতর আহত হন। হিমাচল পরিবহনের একটি বাস তাদের ধাক্কা দিলে আহত মা-মেয়েকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়। দুর্ঘটনার পর বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

চট্টগ্রামে পাঁচজন নিহত : চট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরের বায়েজিদ থানার বালুছড়ার নতুনবাজার এলাকায় ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো দুইজন। গত সোমবার মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে। গতকাল সকালে পটিয়ায় রেললাইনের ওপর ইঞ্জিনচালিত ভটভটি আটকে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। তাঁর নাম জসীম উদ্দিন (৩৭)। ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহতরা হলেন রাউজানের হলুদিয়া গ্রামের নান্টু (২৮), ফটিকছড়ির আজাদিয়াপাড়ার রাকিব (২২) ও জামশেদ (৩০)।

চট্টগ্রামের সীতাকুণ্ডে নিজ লরির নিচে চাপা পড়ে এক গাড়িচালকের মৃত্যু হয়েছে। তাঁর নাম ইব্রাহিম (৪৫)। গতকাল উপজেলার ভাটিয়ারী বানুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তাঁর বাড়ি লক্ষ্মীপুর রায়পুর দক্ষিণ কেরুয়া গ্রামে।

মানিকগঞ্জে দুজন নিহত : মানিকগঞ্জে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র ও কৃষি কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল দুপুরে সিংগাইর-হেমায়েতপুর সড়কে মোটরসাইকেলে অফিসে যাওয়ার সময় গাড়িচাপায় কৃষি কর্মকর্তা কুদ্দুসুর রহমান নিহত হন। তাঁর বাড়ি উপজেলার খাসের চর গ্রামে। তিনি সিংগাইর উপজেলা সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার ।

একই সময়ে মানিকগঞ্জ শহরে পশ্চিম দাশড়া এলাকায় স্কুল ছুটির পর খালার সঙ্গে রাস্তা পার হওয়ার সময় হ্যালো বাইকচাপায় শোয়াইব (৫) নামের একটি শিশু নিহত হয়েছে। সে তিতুমীর একাডেমির প্লে গ্রুপের ছাত্র। শিশু শোয়াইবের বাবা ওমর ফারুক ঢাকায় গোয়েন্দা বিভাগে কর্মরত। মা সোমা আক্তার মানিকগঞ্জ সদর হাসপাতালের সেবিকা। এর আগে গত শনিবার মানিকগঞ্জ শহরে হ্যালো বাইকের চাপায় আরেক স্কুলছাত্রী ইশিতা আক্তার নিহত হয়।

গোবিন্দগঞ্জে একজন নিহত : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদাফার্ম এলাকায় গত সোমবার রাতে যাত্রীবাহী বাস ও ট্রলির মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও চারজন আহত হয়েছে। নিহত ব্যক্তির নাম রফিকুল ইসলাম (৩৫)। তিনি ট্রলির যাত্রী ছিলেন। তাঁর বাড়ি উপজেলার শিবপুর ইউনিয়নের সর্দারহাট গ্রামে। পুলিশ জানায়, বগুড়া থেকে আসা এসআর পরিবহনের একটি বাস বাগদাফার্ম এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ট্রলিটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

গাজীপুরে বাসচালক নিহত : গাজীপুরে ট্রাকচাপায় লিটন হাওলাদার (৩৫) নামে এক বাসচালক নিহত হয়েছেন। গত সোমবার রাত দেড়টার দিকে জয়দেবপুর-টাঙ্গাইল মহাসড়কের মহানগরীর নাওজোর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লিটন হাওলাদারের বাড়ি ঢাকার কেরানীগঞ্জের তেগুড়া গ্রামে। পুলিশ জানায়, রাতে নাওজোর এলাকায় মহাসড়কের পাশে দাঁড় করিয়ে ছালছাবিল পরিবহনের বাসটি পরিষ্কার করছিলেন চালক লিটন। এ সময় একটি ট্রাক তাঁকে চাপা দিলে ঘটনাস্থলেই লিটনের মৃত্যু হয়।

ধামরাইয়ে নারী নিহত : ঢাকার ধামরাইয়ে ট্রাকের ধাক্কায় মোটরবাইক আরোহী এক নারী নিহত হয়েছেন। তাঁর নাম মৌসুমী আক্তার (২৮)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাঁর স্বামী মোটরবাইকটির চালক মোবারক হোসেন। তাঁকে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল সকাল ৯টার দিকে উপজেলার কালামপুর-বালিয়া আঞ্চলিক সড়কের তেলিগ্রাম এলাকার চৌরাস্তায় এ দুর্ঘটনা ঘটে। তাঁদের বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মির্জাপুর গ্রামে।

ফরিদপুরে যুবক নিহত : ফরিদপুরে মাটি টানার ট্রলি উল্টে মো. রুবেল মণ্ডল (২৩) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে তালতলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেলের বাড়ি নওগাঁ জেলার বদলগাছি উপজেলার সাগরপুর গ্রামে। পুলিশ জানায়, লাশ উদ্ধার করে পরিবারকে খবর দেওয়া হয়েছে।

বরিশালে বৃদ্ধার মৃত্যু : বরিশালের বাবুগঞ্জে বাসের চাপায় আনোয়ারা বেগম (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তাঁর স্বামী আবদুল আজিজ (৬৫)। গত সোমবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের সাতমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত আজিজকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা সাতমাইল এলাকার বাসিন্দা।

কুমিল্লায় দুইজন নিহত : কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ট্রাকের চালক ও সহকারী নিহত হয়েছেন। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ট্রাকচালক নাছির উদ্দিন (৫৫) ও তাঁর সহকারী আব্দুল হামিদ (২৫)। নাছিরের বাড়ি ফটিকছড়ি ধুব্রুং গ্রামে। হামিদ চকরিয়া থানার সিকান্দারপাড়ার দুদু মিয়ার ছেলে।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার সোনাকাঠিয়া রাস্তার মাথায় ঢাকাগামী জেনারেটরবোঝাই একটি ট্রাককে পেছন দিক থেকে আসা অন্য একটি ট্রাক ধাক্কা দেয়। এতে ওই ট্রাকের চালক ও সহকারী ঘটনাস্থলেই নিহত হন।

Comments

comments

Close
%d bloggers like this: