আজ: ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:১৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ২০ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড!

২০ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড!


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৩/২০১৮ , ৭:৪৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


প্রতিপক্ষ বোলারের এক ওভারে হাঁকিয়েছেন ছয় ছক্কা। মাত্র ২০ বলে তুলে নিয়েছেন দারুণ একটি শতক। কলকাতার কালিঘাট মাঠে যেন রানের তুবড়ি ছুটিয়েছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

শনিবার সিএবি পরিচালিত জেসি মুখার্জি টি-টোয়েন্টি ক্রিকেটে বেঙ্গল নাগপুর রেলওয়ের(বিএনআর) বিপক্ষে বিশ্বরেকর্ড গড়লেন মোহনবাগানের ঋদ্ধিমান। কালিঘাটের মাঠে যেন চার-ছয়ের ঝড় তুলেছিলেন তিনি। ১৪টি ছক্কা ও চারটি চারে মাত্র সাত ওভারেই দলকে জিতিয়ে অপরাজিতই ছিলেন ভারতীয় টেস্ট দলের উইকেটরক্ষক।

আগে ব্যাট করা বেঙ্গল-নাগপুর স্কোরকার্ডে তুলেছিল ১৫২ রানের লড়াকু পুঁজি। তবে মাঠে নেমেই প্রতিপক্ষকে একদম দুমড়ে মুচড়ে দিয়ে লড়াই করার সুযোগটাই দেননি ঋদ্ধিমান।

পেসার আমান প্রসাদের করা ইনিংসের সপ্তম ওভারে ছয় বলে ছয়টি ছক্কা হাঁকিয়ে পেয়েছিলেন নিজের শতকটাও। সে ওভারে আমান আবার দিয়েছিলেন একটি ওয়াইড বল। ৩৭ রান তুলে নেওয়া সে ওভারে দলের জয়টাও নিশ্চিত করে ২০ বলে ১০২ রানের বিধ্বংসী ইনিংস খেলেই মাঠ ছেড়েছেন ঋদ্ধিমান।

মূলত পরিচয়টা টেস্ট ক্রিকেটার হিসেবে হলেও নিজের দিনে যে চাইলেই ধ্বংস করে দিতে পারেন ঋদ্ধিমান, এমনটা দেখে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল সানরাইজার্স হায়দরাবাদ কিন্তু মুচকি হাসলেও হাসতে পারে। আগামী মাসে মাঠে গড়াতে যাওয়া আইপিএলের ১১তম আসরে যে ঋদ্ধিমান মাঠ নামছেন সানরাইজার্সের জার্সিতেই।

পরিসংখ্যান অনুয়ায়ী, টি-টোয়েন্টিতে দ্রুততম শতরানের এই রেকর্ড এতদিন ছিল ক্রিস গেইলের। ২০১৩ সালে আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন বেঙ্গালুরুর হয়ে। এবার গেইলকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন বাংলার ঋদ্ধি।

Comments

comments

Close
%d bloggers like this: