আজ: ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ১:০৫
সর্বশেষ সংবাদ
অন্যান্য, খেলাধূলা আগামী ১৫ নভেম্বরের মধ্যে বিসিবি নির্বাচন

আগামী ১৫ নভেম্বরের মধ্যে বিসিবি নির্বাচন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১০/২০১৭ , ২:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: অন্যান্য,খেলাধূলা


 ১৫ নভেম্বরের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আসন্ন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সভাপতি নাজমুল হাসান পাপন। তবে এই ক্ষেত্রে বিসিবি আপাতত কিছুটা প্রশাসনিক জটিলতার মধ্যদিয়ে যাচ্ছে বলে তিনি অবহিত করলেন। বিসিবি’র এই জটিলতাটি মূলত ক্রীড়া সচিব আসাদুল ইসলামকে নিয়ে। যাকে পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে, ক্রীড়া সচিব যাকে নির্বাচন কমিশনের প্রধান করা হচ্ছে তার সেই দায়িত্ব পালনের পথে কিছু আইনি জটিলতা আছে। যা সমাধান করতে সময় লাগতে পারে। সমস্যা সমাধানে যদি বেশি সময় লাগে কিংবা সমাধান না হয়, তাহলে তার বিকল্প ভাববে বিসিবি। আজ সংবাদ মাধ্যমকে পাপন এ কথা বলেন।
বিসিবি’র নির্বাচনকে সামনে রেখে গত বৃহস্পতিবার বোর্ডের বতর্মান পরিচালনা পর্ষদের সবশেষ বোর্ড সভা হয়। পরে ক্রীড়া সচিবকে প্রধান করে এনএসসির পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেলের দপ্তর থেকে একজন, একজন আইনি পরামর্শক ও বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর নাম প্রস্তাব করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন প্রস্তাব করে তা অনুমোদনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবি।
পাশাপাশি নির্বাচনের অবিচ্ছেদ্য অংশ হিসেবে রোববার ক্লাব, জেলা, বিভাগীয় পর্যায়, খেলোয়াড় ও জাতীয় ক্রীড়া পরিষদ কোটায় কাউন্সিলরশিপ চেয়ে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।
গত ২ অক্টোবর বিসিবি’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভায় (ইজিএম) সর্বসম্মতভাবে পাস হওয়া ‘বিসিবি গঠনতন্ত্র (সংশোধিত-২০১৭)’ জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) অনুমোদনের পরেই নির্বাচনমুখী হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Comments

comments

Close
%d bloggers like this: