আজ: ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ৮:১০
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জাতীয়, প্রধান সংবাদ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১০/২০১৭ , ৫:১৬ পূর্বাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জাতীয়,প্রধান সংবাদ


ভোরের খবর ডেস্ক- কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলার মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার দুপুরে পুলিশের দেয়া অভিযোগপত্র গ্রহণ করে কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিনা বেগম এ আদেশ দেন। পিপি মোস্তাফিজুর রহমান লিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন আরো ২০ জন যাত্রী।

এ ঘটনায় চৌদ্দগ্রামের সাবেক এমপি এবং জামায়াত নেতা ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে থানায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা করেন।

মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়। ২০১৭ সালের ৬ মার্চ দুটি মামলায় দুই বছর এক মাস তদন্ত ও পুলিশসহ ৬২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মোহাম্মদ ইব্রাহীম।

Comments

comments

Close
%d bloggers like this: